বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আরও উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আফজল হোসেন, সোহান সরকার ও রাজন দাস, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন, লেখক ও গবেষক আলী হোসেন চৌধুরী, ইতিহাসবিদ গোলাম ফারুক, নজরুল পরিষদের সাধারণ সম্পাদক অশোক বড়ুয়া, প্রতিবিম্ব থিয়েটারের সভাপতি ও বিশিষ্ট নাট্যাভিনেতা শাজাহান চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সদস্য হাসান ইমাম মজুমদার, কুমিল্লা জেলার সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা সৈয়দ আয়াজ মাবুদ প্রমুখ।

সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা সৈয়দ আয়াজ মাবুদ বলেন, গত বছর করোনার কারণে শচীনমেলা হয়নি। এবার ৩০ ও ৩১ অক্টোবর দুই দিনব্যাপী শচীনমেলা হবে।

সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা সৈয়দ আয়াজ মাবুদ বলেন, শচীনকর্তার জন্ম ও মৃত্যু দিবস অক্টোবর মাসে। ২০১৮ সালে ‘শচীনমেলা’ শুরু হয়। গত বছর করোনার কারণে শচীনমেলা হয়নি। এবার ৩০ ও ৩১ অক্টোবর দুই দিনব্যাপী শচীনমেলা হবে।

১৯০৬ সালের ১ অক্টোবর শচীন দেববর্মণ কুমিল্লা নগরের দক্ষিণ চর্থার এই বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি এস ডি বর্মণ নামে পরিচিত। তাঁকে ‘শচীনকর্তা’ নামেও ডাকা হয়। ১৯৭৫ সালের ৩১ অক্টোবর তিনি মারা যান। শচীনকর্তার এই বাড়িতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামও সংগীত পরিবেশন করতে এসেছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন