বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জিএসটি (জেনারেল, সায়েন্স ও টেকনোলজি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের সঙ্গে এসএসসি বা সমমানের ফলের জন্য ১০ নম্বর এবং এইচএসসি বা সমমানের ফলের ১০ নম্বর করে মোট ২০ নম্বর যোগ করা হবে। এ নিয়ে মোট ১২০ নম্বরের ভিত্তিতে ইউনিটভিত্তিক মেধাতালিকা প্রণয়ন করা হবে। এই মেধাতালিকার ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

মোট ১২০ নম্বরের ভিত্তিতে ইউনিটভিত্তিক মেধাতালিকা প্রণয়ন করা হবে। আগে মোট ২০০ নম্বরের মধ্যে মেধাতালিকা তৈরির কথা বলা হয়েছিল।

এর আগে ১৬ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয় ঘোষিত ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বমোট ২০০ নম্বরের মধ্যে মেধাতালিকা তৈরি করা হবে। এর মধ্যে জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা থেকে ১০০ নম্বরের সঙ্গে এসএসসি বা সমমানের ফলের জন্য ৫০ নম্বর এবং এইচএসসি বা সমমানের ফলের ৫০ নম্বর করে মোট ১০০ নম্বর যোগ করা হবে।

জানতে চাইলে ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসচিব মো. আবু তাহের বলেন, গতকাল বৃহস্পতিবার রাত আটটায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ভার্চ্যুয়াল মাধ্যমে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন একাডেমিক কাউন্সিলের সভাপতি উপাচার্য এমরান কবির চৌধুরী। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, মেধাতালিকা প্রণয়নের ক্ষেত্রে এসএসসি ও এইচএসসি পরীক্ষা থেকে ১০ নম্বর করে মোট ২০ নম্বর যুক্ত হবে। এরই পরিপ্রেক্ষিতে ওই সংশোধনী আনা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন