default-image

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় বুধবার থেকে ৩১ মার্চ পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের একাডেমিক (শিক্ষা) কার্যক্রম বন্ধ থাকবে। একই সঙ্গে চারটি আবাসিক হলও বন্ধ থাকবে। উদ্ভূত পরিস্থিতিতে হলের শিক্ষার্থীদের বুধবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগ করার নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু তাহের স্বাক্ষরিত ওই জরুরি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড, হল ও গুরুত্বপূর্ণ স্থানে সাঁটানো হয়। এদিকে করোনাভাইরাসের আতঙ্কে সব শিক্ষার্থী উপস্থিত না থাকায় আজ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান, ইংরেজি, মার্কেটিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিংয়ের চূড়ান্ত পরীক্ষা হয়নি। তবে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে বিকেলে একটি পরীক্ষা হয়েছে।

বিজ্ঞান অনুষদের ডিন ও পরিসংখ্যান বিভাগের প্রধান দুলাল চন্দ্র নন্দী বলেন, ‘করোনাভাইরাসের আতঙ্কের কারণে কমসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ অবস্থায় আমরা পরীক্ষা স্থগিত করেছি। পরে ওই পরীক্ষা নেওয়া হবে।’

উপাচার্য এমরান কবির চৌধুরী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও আবাসিক সব হল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন