default-image

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় এক পুলিশ সদস্য (২৫) ও এক নারীর (৬০) করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল বুধবার রাতে তাদের নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য পাওয়া গেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত পুলিশ সদস্যকে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর আশপাশে থাকা আরও ১৭ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আক্রান্ত নারীর পরিবারসহ আশপাশের আটটি পরিবারকে লকডাউনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আক্রান্ত নারীর স্বামী (৭৫) বেশ কিছু দিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। তাদের বড় ছেলে মাসখানেক আগে দুবাই থেকে ফেরেন। ওই নারী ও তাদের ছোট ছেলে (৩৫) অসুস্থ ব্যক্তিকে দেখভাল করেন। তবে তাদের কারও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নেই। ১৯ এপ্রিল ওই নারী ও তাদের ছোট ছেলের নমুনা সংগ্রহ করেন চিকিৎসকেরা। এরপর তা সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়। ফলাফলে শুধু ওই নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

এ দিকে পুলিশ সদস্য সম্প্রতি ঢাকা থেকে ফেরেন। তিনি সর্দি-জ্বরে ভুগছেন। ১৯ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে সিলেটে পাঠানো হয়। জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নূরুল হক আজ বৃহস্পতিবার সকালে বলেন, আক্রান্ত নারী বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তাদের পরিবারসহ আশপাশের আটটি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। নারীর স্বামীসহ পরিবারের সব সদস্যের নমুনা আজ সংগ্রহ করা হবে। আক্রান্ত পুলিশ সদস্যকে পৌর শহরে অবস্থিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। থানায় তাঁর আশপাশে থাকা ১৭ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন