মৌলভীবাজারের কুলাউড়ায় আজ বৃহস্পতিবার বিকেলে মালবাহী একটি ট্রাকের চাপে কুলাউড়া-রবিরবাজার সড়কের ফানাই বেইলি সেতুর পাটাতনের নিচের যন্ত্রাংশ ভেঙে পড়ে। ফলে সেতুটি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।
মৌলভীবাজারের কুলাউড়ায় আজ বৃহস্পতিবার বিকেলে মালবাহী একটি ট্রাকের চাপে কুলাউড়া-রবিরবাজার সড়কের ফানাই বেইলি সেতুর পাটাতনের নিচের যন্ত্রাংশ ভেঙে পড়ে। ফলে সেতুটি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।প্রথম আলো

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কুলাউড়া-রবিরবাজার সড়কের ফানাই বেইলি সেতুটি বিকল হয়ে পড়েছে। এর ফলে আজ বৃহস্পতিবার বিকেল থেকে ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে উপজেলার চারটি ইউনিয়নের লোকজন দুর্ভোগে পড়েছেন।

এলাকাবাসী জানান, আজ বিকেল পাঁচটার দিকে মালবাহী একটি ট্রাক সেতুটি অতিক্রমকালে এর দক্ষিণ পাশে পাটাতনের নিচে অবস্থিত ‘ট্রানজাম’ নামের একটি যন্ত্রাংশ বিকট শব্দে ভেঙে পড়ে। এতে পাটাতন দেবে যায়। এরপর থেকে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ওই সড়ক দিয়ে উপজেলার রাউগাঁও, পৃথিমপাশা, হাজিপুর ও শরীফপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের হাজার হাজার লোকজন প্রতিদিন চলাচল করে।

সরেজমিনে সন্ধ্যা ছয়টার দিকে দেখা যায়, সেতু বিকল হওয়ায় যানবাহন পার হতে পারছে না। এলাকাবাসী হেঁটে সেতু পার হচ্ছে।

default-image

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের কুলাউড়া উপবিভাগের উপসহকারী প্রকৌশলী সুভাষ পুরকায়স্থ রাত সোয়া আটটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে গেছেন। সেতুটি অনেক পুরোনো। এটির ধারণক্ষমতা পাঁচ মেট্রিক টন। ট্রাকে ধারণক্ষমতার অতিরিক্ত মালামাল থাকায় সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সুভাষ পুরকায়স্থ বলেন, তাঁদের কর্মীরা সেতুটির মেরামতকাজ শুরু করেছেন। কাল শুক্রবার দুপুরের মধ্যে কাজ সম্পন্ন হতে পারে। এ ছাড়া ওই স্থানে একটি নতুন সেতু নির্মাণের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বেশ আগে একটি প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন