default-image

কুড়িগ্রামে মজিদা আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষক আতাউর রহমানের ওপর হামলার প্রতিবাদে ও দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে আজ বৃহস্পতিবার বিক্ষোভ–সমাবেশ হয়েছে। কলেজের শিক্ষক–শিক্ষার্থীরা এবং ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা–কর্মীরা পৃথকভাবে এসব কর্মসূচি পালন করেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় কুড়িগ্রামের মজিদা কলেজের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ খাজা শরীফ উদ্দিন আলী আহমেদ, সহকারী অধ্যাপক রাম গোপাল সরকার, প্রভাষক হারুন অর রশীদ, প্রভাষক সুরাইয়া আকতার, প্রভাষক মামুন সেলিম প্রমুখ। বক্তারা দ্রুত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও তাদের বিচার দাবি করেন।

বিজ্ঞাপন

অপর দিকে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা–কর্মীরা হাতকাটা বাঁধন ও তাঁর বাহিনীর সদস্যদের গ্রেপ্তারের দাবিতে বেলা ১১টার দিকে ঘোষপাড়া আওয়ামী লীগ অফিসের সামনে সমাবেশ করেন। এ সময় বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা খন্দকার আনিছুর রহমান, মমিনুর রহমান, মঞ্জুরুল ইসলাম, মিনহাজুল ইসলাম ও আখতার হোসেন প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে কলেজ মোড়ের বিজয়স্তম্ভে গিয়ে শেষ হয়।

কুড়িগ্রামের মজিদা আদর্শ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আতাউর রহমানের ওপর গত মঙ্গলবার দুপুরে জেলার রাজারহাট উপজেলার পালপাড়া এলাকায় হামলা হয়। এতে তাঁর ডান হাতের কবজি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এ ছাড়া তাঁর অপর হাত ও দুই পায়ে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। বর্তমানে তিনি ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন। ঘটনার তিন দিন হলেও মামলা হয়নি। পুলিশ কাউকে গ্রেপ্তারও করেনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন