বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানা যায়, দ্বিতীয় ধাপে গতকাল এম বালিয়াতলী ইউপি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নাজমুল ইসলাম ও ‘বিদ্রোহী’ প্রার্থী এম এ বারী ৫ হাজার ৭০০ করে ভোট পেয়েছেন। চেয়ারম্যান পদের দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় কোনো প্রার্থীকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ফলে পুনরায় এই দুজন প্রার্থীর মধ্যে নির্বাচন হবে বলে জানিয়েছে বরগুনা জেলা নির্বাচন কার্যালয়। কিন্তু নৌকার প্রার্থী এ সিদ্ধান্ত না মেনে তাঁর একটি ভোট কম গণনা করা হয়েছে বলে দাবি করেন।

ওই ভোট গ্রহণ করার দাবিতে আওয়ামী লীগের প্রার্থী নাজমুল ইসলাম কর্মী-সমর্থকদের নিয়ে আজ বেলা ১১টা থেকে বরগুনা পৌর সুপার মার্কেট-সংলগ্ন প্রধান সড়কটি অবরোধ করে বিক্ষোভ সমাবেশ শুরু করেন। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল ব্যাহত হয়।

নৌকা প্রতীকে সিল মারা একটি ব্যালট পেপার ডিএন কলেজের কেন্দ্রের বাইরে ফেলে দেওয়া হয়েছে। পরে সেটা তিনি পেয়ে ভোট গণনা কেন্দ্রে জমা দিতে গেলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গ্রহণ করেননি। ফলে তাঁর এবং বিদ্রোহী প্রার্থীর ভোট সমান হয়ে যায়। তাঁকে হারানোর জন্য গভীর ষড়যন্ত্র চলছে।
নাজমুল ইসলাম, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চেয়ারম্যান পদপ্রার্থী, এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল ইসলাম বলেন, নৌকা প্রতীকে সিল মারা একটি ব্যালট পেপার ডিএন কলেজের কেন্দ্রের বাইরে ফেলে দেওয়া হয়েছে। পরে সেটা তিনি পেয়ে ভোট গণনা কেন্দ্রে জমা দিতে গেলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গ্রহণ করেননি। ফলে তাঁর এবং বিদ্রোহী প্রার্থীর ভোট সমান হয়ে যায়। তাঁকে হারানোর জন্য গভীর ষড়যন্ত্র চলছে।  

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল হাসান বলেন, ব্যালট বাক্সের বাইরে থেকে সিল মারা ব্যালট পেপার আনলে তা গণনা করার কোনো সুযোগ নেই। এটি আইনবহির্ভূত। এম বালিয়াতলী ইউনিয়নে নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর ভোট সমান হওয়ায়, পুনরায় নির্বাচন হবে। বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থী সমান ভোট পাওয়ায় ফলাফল স্থগিত করা হয়েছে। এই দুই প্রার্থীর মধ্যে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন