default-image

নির্বাচনী এজেন্টদের নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আজ শনিবার বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে সিটি নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ‘ভোটকেন্দ্রে এজেন্টদের নিরাপত্তার দায়িত্ব নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। অধিকাংশ অভিযোগের তদন্ত করে দেখা গেছে, এজেন্ট কেন্দ্রে যায়নি। না গেলে তো কিছু করার থাকে না।’ প্রার্থীদের শক্ত এজেন্ট দেওয়ার অনুরোধ জানান তিনি।

ইভিএম নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য চালু করা হয়েছে বলে জানান সিইসি। তিনি আরও বলেন, ঢাকার নির্বাচনে ইভিএম নিয়ে কিছু কিছু মানুষের মধ্যে সন্দেহ ছিল। কিন্তু নির্বাচনের পর সেই সন্দেহ কেটে গেছে। আগে যেভাবে টক শোতে ইভিএম নিয়ে কথা হতো, এখন তা হয় না।

সভার সূচনা বক্তব্যে সিইসি আরও বলেন, ‘ইভিএমে জাল ভোটের সুযোগ নেই। আমরা দাবি করি, এটা আমাদের সফল উদ্যোগ। এটা সঠিকভাবে ব্যবহার করা গেলে ভবিষ্যতে নির্বাচন নিয়ে প্রশ্ন থাকবে না।’

সিইসির বক্তব্যের পর দুপুর সাড়ে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত সভা চলছিল। এতে সভাপতিত্ব করছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

বিজ্ঞাপন
মন্তব্য করুন