বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ শনিবার বেলা ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। একই সময়ে অপর দুই কলেজশিক্ষার্থীও কারাগারে বসে তাঁদের স্নাতকের সেমিস্টার পরীক্ষা দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়েরকৃত ভাঙচুর মামলায় কারাগারে রয়েছেন। অপর দুই কলেজশিক্ষার্থী সন্ত্রাসবিরোধী পৃথক মামলায় কারাগারে রয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক একজন শিক্ষার্থী কেরানীগঞ্জ কারাগারে ছিলেন। সেই শিক্ষার্থীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে কারাগারেই ওই শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ওই শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষার দায়িত্বে ছিলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মাসুম বাকি বিল্লাহ, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক ও প্রক্টর কার্যালয়ের কর্মকর্তা কোমের আলী।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মুহাম্মদ আবদুস সেলিম প্রথম আলোকে বলেন, আদালতের নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের এক শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা এবং দুই কলেজশিক্ষার্থী স্নাতকের দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিয়েছেন। তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক ছাত্র রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়েরকৃত ভাঙচুর মামলায় কারাগারে রয়েছেন। অপর দুই কলেজশিক্ষার্থী সন্ত্রাসবিরোধী পৃথক মামলায় কারাগারে রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষের তদারকিতে পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন