কোভিডে বনপাড়া খ্রিষ্টান চার্চের সিস্টারের মৃত্যু

বনপাড়া ক্যাথলিক চার্চের সিস্টার মেরী অর্পিতা (৬৫) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার মধ্যরাতে মারা গেছেন।
ছবি: সংগৃহীত


নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া খ্রিষ্টান ক্যাথলিক চার্চের চিকিৎসাকেন্দ্রে দায়িত্বরত সিস্টার মেরী অর্পিতা (৬৫) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি গতকাল শুক্রবার দিবাগত রাত সোয়া একটায় ঢাকার শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আজ শনিবার বিকেলে তাঁকে সমাহিত করা হয়।

বনপাড়া খ্রিষ্টান ধর্মপল্লির প্রধান পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, সিস্টার অর্পিতা গত সোমবার অসুস্থ বোধ করলে তাঁকে ঢাকার শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নমুনা পরীক্ষা করে তাঁর শরীরে করোনাভাইরাস, ডেঙ্গু ও নিউমোনিয়া শনাক্ত হয়। তিন দিন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল মধ্যরাতে তিনি মারা যান।

ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু আরও জানান, সিস্টার অর্পিতার মরদেহ তাঁর নিজ গ্রামের বাড়ি গাজীপুর জেলার তুমুলিয়ায় নিয়ে যাওয়া হয়। আজ বিকেলে সেখানকার খ্রিষ্টান কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

সিস্টার অর্পিতা ২০১৭ সাল থেকে বনপাড়া ক্যাথলিক চার্চের সিস্টারস কনভেন্টের সুপিরিয়র হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি গির্জাসংলগ্ন চিকিৎসাসেবা কেন্দ্রে রোগীদের সেবা দিয়ে আসছিলেন। এ ছাড়া তিনি দুস্থদের জন্য প্রতিষ্ঠিত সেলাই সেন্টারের দায়িত্বে ছিলেন।