শামিম ফয়েজ কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট কর্তৃপক্ষের একজন তালিকাভুক্ত সার্ভেয়ার বলে জানান বেনকম সি ট্রামস শিপিং এজেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তা মাহমুদ হোসেন। শামীম মেসার্স অ্যাসারটিভ ভ্যালিউয়ার্স লিমিটেডের সার্ভেয়ার হিসেবে কর্মরত ছিলেন।

মাহমুদ হোসেন জানান, এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়া থেকে ৪৬ হাজার ২০০ টন কয়লা নিয়ে এমভি নেরাইডা জাহাজ পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয়। এর মধ্যে গত মঙ্গলবার রাত ১২টায় জাহাজটি রাবনাবাদ চ্যানেলের কাছে নোঙর করে। এরপর গতকাল সকালে জাহাজ থেকে কয়লা খালাসের জন্য পাশে একটি লাইটার জাহাজ জাসনা খান-২ নোঙর করা হয়েছিল। এ সময় পাশের জাহাজে সার্ভে করার জন্য মই বেয়ে নামার সময় শামিম ফয়েজ রাবনাবাদ চ্যানেলে পড়ে যান। প্রায় ১৫ মিনিট পানিতে ডুবে থাকার পর জাহাজের অন্য নাবিকেরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ছয় ঘণ্টা নৌপথ পাড়ি দিয়ে তাঁকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসীম প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তি পানিতে ডুবে মারা গেছেন বলে জাহাজের নাবিকেরা জানিয়েছেন। আজ বৃহস্পতিবার নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন