খাগড়াছড়িতে পরিবহন ধর্মঘটে বিপাকে হাজারো পর্যটক

পরিবহন ধর্মঘট ও পরিবহনের ভাড়া বৃদ্ধির কারণে খাগড়াছড়িতে ঘুরতে এসে হাজারো পর্যটক বিপাকে পড়েছেন। শুক্রবার থেকে খাগড়াছড়ির সঙ্গে ঢাকা, চট্টগ্রামসহ সারা দেশের দূরপাল্লার যাত্রী ও পণ্য পরিবহন বন্ধ।

পাশাপাশি খাগড়াছড়ি থেকে সাজেকগামী যানবাহন এবং খাগড়াছড়ি পর্যটনকেন্দ্রগুলোতে গাড়িপ্রতি ভাড়া বেড়েছে ৫০০ থেকে ৬০০ টাকা। যানবাহন বন্ধ থাকায় পর্যটকেরা ফিরতে পারছেন না সমতলে।

খাগড়াছড়ি জিপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে খাগড়াছড়ি থেকে সাজেকগামী পিকআপের ভাড়া ৫ হাজার ৪০০ টাকা থেকে বাড়িয়ে ৬ হাজার টাকা করা হয়েছে। আর সাজেকে এক রাত্রি যাপন করলে ৭ হাজার ৭০০ টাকার স্থলে গাড়িভাড়া দিতে হবে ৮ হাজার ৩০০ টাকা।

সিলেট থেকে ১০ জনের একটি দল নিয়ে খাগড়াছড়ি ও সাজেক এসেছেন ইমরান হোসেন নামের এক যুবক। শনিবার সকালে তিনি বলেন, হঠাৎ পরিবহন ধর্মঘট এবং ভাড়া বৃদ্ধি পাওয়ায় এবার তিনি উল্টো লোকসানের মুখে আছেন।

বেসরকারি একটি ব্যাংকের কর্মকর্তা মুহাম্মদ আশরাফ বলেন, ‘বৃহস্পতিবার ঢাকা থেকে পরিবার–পরিজন নিয়ে সাজেক বেড়াতে এসেছি। এসেই দেখি, আগে থেকে বুকিং করার পরও গাড়ি ভাড়া বেশি দাবি করছে। তা ছাড়া অফিস করতে হবে। চিন্তায় আছি, সময়মতো অফিস করতে পারব কি না।’