বিজ্ঞাপন
বিজ্ঞাপন

খালিয়াজুরি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম আজ সন্ধ্যা পৌনে ছয়টার দিকে প্রথম আলোকে বলেন, খালিয়াজুরি উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এ অবস্থায় একমাত্র প্রার্থী রইলেন আওয়ামী লীগের মো. রাব্বানী জব্বার। তিনি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার এবং খালিয়াজুরি উপজেলা পরিষদের সদস্য প্রয়াত চেয়ারম্যান কিবরিয়া জব্বারের ছোট ভাই।

নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ বলেন, খালিয়াজুরি উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আর কেউ প্রার্থী না থাকায় ২০ সেপ্টেম্বর মো. রাব্বানীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের মো. রাব্বানী জব্বার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং খালিয়াজুরি উপজেলা পরিষদের সদস্য প্রয়াত চেয়ারম্যান কিবরিয়া জব্বারের ছোট ভাই।

গত ১৫ ফেব্রুয়ারি খালিয়াজুরি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম কিবরিয়া জব্বার মারা যান। শূন্য হওয়া পদটিতে আওয়ামী লীগের প্রার্থিতার জন্য তিনজনের নাম বাছাই করে উপজেলা আওয়ামী লীগ। তাঁরা হলেন প্রয়াত চেয়ারম্যান গোলাম কিবরিয়ার ছোট ভাই মো. রাব্বানী জব্বার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য গোলাম আবু ইছহাক। পরে এই তিনজনের মধ্য থেকে দলীয় প্রার্থী হিসেবে মাে. রাব্বানীকে মনোনয়ন দেওয়া হয়।

আগামী ৭ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী, আজ ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, বাছাই আগামীকাল ১৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর এবং ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের কথা ছিল। উপজেলায় ভোটার ৬৯ হাজার ২২৩ জন। এখন রাব্বানী জব্বার ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় ভোটারদের আর ভোট দিতে হচ্ছে না।

আওয়ামী লীগের প্রার্থী মো. রাব্বানী প্রথম আলোকে বলেন, ‘আল্লাহ আমার ইচ্ছা পূরণ করেছেন। আমার বড় ভাই প্রয়াত চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বারের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সবার সহযোগিতা নিয়ে পূরণ করতে চাই। এ জন্য দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই অর্জন খালিয়াজুরি মানুষের জন্য উৎসর্গ করলাম। দলের সর্বস্তরের নেতা-কর্মী ও এলাকার মানুষকে নিয়ে কাজ করব।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন