default-image

খুলনার লবণচরা এলাকার বান্দা বাজার থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬-এর একটি দল। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় লবণচরা থানায় মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তার দুজন হলেন খুলনার বটিয়াঘাটার খাড়াবাদ বাইনতলা গ্রামের মো. আলমগীর হোসেন (৩৮) এবং লবণচরা মোহাম্মাদিয়াপাড়া ৪ নম্বর গলির মো. কাউসার উদ্দিন ওরফে সুমন (৩৪)। ২০১৯ সালের ৩ মে থেকে খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দলের মোট ৪৩ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬।

বিজ্ঞাপন

র‌্যাবের দাবি, গ্রেপ্তার হওয়া দুজনই আল্লাহর দলের সক্রিয় সদস্য। তাঁরা দেশের বিভিন্ন জায়গা থেকে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত। তাঁরা সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান প্রভৃতি কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছেন।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মো. আলমগীর হোসেন ৪-৫ বছর আগে এক ব্যক্তির দাওয়াতের মাধ্যমে বায়াত গ্রহণ করে সংগঠনে যোগদান করেন। এরপর থেকেই তিনি নিজের তুষ-কাঠের মিলের ব্যবসার পাশাপাশি বিভিন্ন স্থানে অন্যান্য সদস্যদের সঙ্গে দলীয় মিটিংয়ে অংশগ্রহণ, স্থানীয় লোকজনকে দাওয়াত প্রদান এবং বায়াত গ্রহণে উৎসাহিত করতেন। অন্য সদস্য মো. কাউসার উদ্দিন ৫ বছরে আগে এই সংগঠনে যোগদান করেন। সদস্য হওয়ার পর থেকে তিনি বিভিন্ন দলীয় মিটিংয়ে অংশগ্রহণ করতেন। এ ছাড়া তিনি বিভিন্ন এলাকায় লোকজনকে এই সংগঠনের সদস্য বানানোর জন্য দাওয়াত প্রদান ও বায়াত গ্রহণের জন্য উৎসাহ করতেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন