বিজ্ঞাপন

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনা–সংক্রান্ত দৈনিক প্রতিবেদনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, গত ৭ দিনে (১০-১৬ মে) খুলনা বিভাগে ৩৭৬ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছেন প্রায় ৫৪ জন। এই সাত দিনে বিভাগে করোনায় মারা গেছেন পাঁচজন। এর আগের ৭ দিনে (৩-৯ মে) বিভাগে ৫৫৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। প্রতিদিন গড়ে শনাক্ত হয়েছিল প্রায় ৮০ জন। এই সময়ে বিভাগে করোনায় মারা যান ১২ জন।

বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত করোনায় সংক্রমিত হলেন ৩২ হাজার ২৫৩ জন। বিভাগে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯ হাজার ৮৭৬ জন। সুস্থতার হার প্রায় ৯৩ শতাংশ। এখনো বাসায় ও হাসপাতালে চিকিৎসাধীন ১ হাজার ৭৮২ জন। এর মধ্যে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে ৪৫ করোনা রোগী চিকিৎসাধীন, যার ৬ জন আছেন আইসিইউতে।

শেষ ২৪ ঘণ্টায় খুলনায় ১৩ জন, নড়াইলে ২ জন এবং যশোর, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ১ জন করে করোনা সংক্রমিত হয়েছেন। এ সময় বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, মাগুরা ও চুয়াডাঙ্গায় কেউ শনাক্ত হননি।

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৫৯৫ জন। এর মধ্যে খুলনা জেলায় রয়েছেন ১৫৯ জন, কুষ্টিয়ায় ১০৮, যশোরে ৭৫, ঝিনাইদহে ৫৪, চুয়াডাঙ্গায় ৫৩, সাতক্ষীরায় ৪৪, বাগেরহাটে ৩৫, নড়াইলে ২৫, মাগুরায় ২৩ এবং মেহেরপুরে ১৯ জন রয়েছেন। বিভাগে করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৮৫ শতাংশ।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হন চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন