খুলনা বিভাগে করোনা থেকে সুস্থ মানুষ ১৬ হাজার ছাড়াল

করোনাভাইরাস প্রতীকী ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টার হিসাবে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮৭ জন। ফলে বিভাগে করোনা থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৫২ জন। শনাক্ত বিবেচনায় বিভাগে সুস্থ হওয়ার হার প্রায় ৭৯ শতাংশ।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা আজ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা বিভাগে করোনাভাইরাস শনাক্তের ১৭৭তম দিনে রোগী ২০ হাজার ৫০০ ছাড়িয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩১ জন শনাক্তের মধ্য দিয়ে এখন বিভাগে করোনা রোগীর মোট সংখ্যা ২০ হাজার ৫১১। বিভাগের মধ্যে খুলনা, যশোরের পর কুষ্টিয়াতে রোগীর সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে।
খুলনা বিভাগের মধ্যে চুয়াডাঙ্গায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৯ মার্চ। ৩ জুলাই ১০৭তম দিনে এসে বিভাগে রোগীর সংখ্যা ৫ হাজার অতিক্রম করে। ২৩ জুলাই ১২৭তম দিনে রোগী ১০ হাজার এবং ১২ আগস্ট ১২৭তম দিনে কোভিড রোগী ১৫ হাজার ছাড়ায়। আজ ১৭৭তম দিনে শনাক্তের সংখ্যা ২০ হাজার ৫০০ ছাড়াল।

বিভাগে নতুন সংক্রমিত ১৩১ জনের মধ্যে বাগেরহাটে ১০ জন, চুয়াডাঙ্গায় ১৪, যশোরে ২১, ঝিনাইদহে ১৭, খুলনায় ২৯, কুষ্টিয়ায় ২৫, মাগুরায় ৬, মেহেরপুরে ৫ ও নড়াইলে ৪ জন রোগী শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, বিভাগে নতুন সংক্রমিত ১৩১ জনের মধ্যে বাগেরহাটে ১০ জন, চুয়াডাঙ্গায় ১৪, যশোরে ২১, ঝিনাইদহে ১৭, খুলনায় ২৯, কুষ্টিয়ায় ২৫, মাগুরায় ৬, মেহেরপুরে ৫ ও নড়াইলে ৪ জন রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে সাতক্ষীরায় কোনো রোগী শনাক্ত হয়নি।
২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে ঝিনাইদহে ও নড়াইলে ১ জন করে মোট ২ জন কোভিড রোগী মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৩৫৬। এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনায় ৯২ জন, কুষ্টিয়ায় ৬৪, যশোরে ৪২, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ৩১ জন করে, সাতক্ষীরায় ৩০ জন, বাগেরহাটে ২২, মাগুরা ও মেহেরপুরে ১৩ জন করে, নড়াইলে ১৮ জন রয়েছেন। বিভাগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ জানায়, বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ৬ হাজার ৩৫ জন রোগী শুধু খুলনা জেলায় শনাক্ত হয়েছেন। এ ছাড়া বাগেরহাটে ৯৪৩ জন, চুয়াডাঙ্গায় ১ হাজার ৩৩৭, যশোরে ৩ হাজার ৬২০, ঝিনাইদহে ১ হাজার ৭৯৪, কুষ্টিয়ায় ৩ হাজার ১৪, মাগুরায় ৮৭০, মেহেরপুরে ৫৭৩, নড়াইলে ১ হাজার ২৬১ ও সাতক্ষীরায় ১ হাজার ৬৪ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।