বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিভাগে এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩ দশমিক শূন্য ১। ওই সময়ে বিভাগে করোনায় ১ জন মারা যান এবং ৪২ জনের করোনা শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১০৯টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে। শনাক্ত মানুষের সংখ্যা বাড়লেও শনাক্তের হার ও মৃত্যু কমেছে।

বিভাগে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৬৪৩ জন। সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৯।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে যশোরে সর্বোচ্চ ১১, খুলনায় ৯, মাগুরায় ১, ঝিনাইদহে ৬, কুষ্টিয়ায় ৭, চুয়াডাঙ্গায় ৪, নড়াইলে ২ ও মেহেরপুরে ৪ জন। এ সময়ে বাগেরহাট ও সাতক্ষীরায় কারও করোনা শনাক্ত হয়নি। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০৪ জন।

বিভাগে করোনায় মৃত মোট মানুষের সংখ্যা এখন ৩ হাজার ১৩৪। মৃত্যুর হার ২ দশমিক ৭৯। খুলনা বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১৯ মার্চ চুয়াডাঙ্গায়। এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১২ হাজার ১৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৬৪৩ জন। সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৯। শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। সেখানে ২৭ হাজার ৮৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। সবচেয়ে কম মাগুরায় শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪৭ জন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন