খুলনা বিভাগে কোভিড রোগী ১৮ হাজার ছাড়াল

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন রোগী মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩১১। প্রথম করোনা শনাক্ত হওয়ার ১৬২তম দিনে আজ বৃহস্পতিবার বিভাগে রোগীর সংখ্যা ১৮ হাজার ১৬৮।

করোনাভাইরাস পরীক্ষার প্রতীকী ছবি

খুলনা বিভাগের ১০ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে কোভিড–১৯–এ আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ছাড়াল। বিভাগে প্রথম করোনা শনাক্ত হওয়ার ১৬২তম দিনে আজ বৃহস্পতিবার বিভাগে রোগীর সংখ্যা ১৮ হাজার ১৬৮। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

বিভাগে নতুন করে কোভিড–১৯ আক্রান্ত রোগীর মধ্যে বাগেরহাটে ১ জন, চুয়াডাঙ্গায় ১৭, যশোরে ৫৬, ঝিনাইদহে ৪১, খুলনায় ৪৬, কুষ্টিয়ায় ২৭, মেহেরপুরে ১২ ও নড়াইলে ২ জন। এই সময়ে মাগুরা ও সাতক্ষীরায় নতুন করে কেউ শনাক্ত হননি।
রাশেদা সুলতানা, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, খুলনা

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, বিভাগে নতুন করে কোভিড–১৯ আক্রান্ত রোগীর মধ্যে বাগেরহাটে ১ জন,  চুয়াডাঙ্গায় ১৭, যশোরে ৫৬, ঝিনাইদহে ৪১, খুলনায় ৪৬, কুষ্টিয়ায় ২৭, মেহেরপুরে ১২ ও নড়াইলে ২ জন। এই সময়ে মাগুরা ও সাতক্ষীরায় নতুন করে কেউ শনাক্ত হননি।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় ৪ জন রোগী মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩১১। মৃতের হার ১ দশমিক ৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বিভাগে ৩০৫ জন সুস্থ হওয়ায় সুস্থ রোগীর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত মোট ১৩ হাজার ২৪২ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হওয়ার হার প্রায় ৭৩ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, বিভাগে সর্বোচ্চ ৫ হাজার ৫০৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন খুলনায়। এ ছাড়া বাগেরহাটে ৮৭৩, চুয়াডাঙ্গায় ১ হাজার ১৮৮, যশোরে ৩ হাজার ৬৫ জন,  ঝিনাইদহে ১ হাজার ৫৬২ জন, কুষ্টিয়ায় ২ হাজার ৬০৪ জন, মাগুরায় ৭৬৬, মেহেরপুরে ৪৯০ জন, নড়াইলে ১ হাজার ১৩০ জন ও সাতক্ষীরায় ৯৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে।