default-image

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় গত বুধবার দুপুরে মারা যাওয়া এক ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গলাচিপায় মারা যাওয়া ওই ব্যক্তির (৬০) করোনাভাইরাসের উপসর্গ জ্বর-শ্বাসকষ্ট ছিল। গত সোমবার তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গত বুধবার তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। গতকাল নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে জেলায় এ পর্যন্ত মারা গেছেন ২৪ জন। তাঁদের মধ্যে বাউফলে সাতজন, দুমকিতে তিনজন, কলাপাড়ায় দুজন, সদর উপজেলায় চারজন, গলাচিপায় পাঁচজন এবং দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় একজন করে রয়েছেন।

এদিকে সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, পটুয়াখালী জেলায় গত দুদিনে নতুন করে আরও ৩৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত মানুষে দাঁড়াল ৬০৬। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ১৩ জন, গলাচিপায় সাতজন, কলাপাড়ায় ছয়জন, দুমকিতে চারজন, মির্জাগঞ্জে তিনজন এবং রাঙ্গাবালী উপজেলায় একজন রয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, জেলায় এ পর্যন্ত মোট ৫ হাজার ২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪ হাজার ২৩৭ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। মোট ১৭০ জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0