default-image

এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে শেরপুরে আজ রোববার এই কর্মসূচি পালিত হয়েছে।

রোববার বেলা ১১টায় শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমিতে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজুয়ান। লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে বিতরণ করেন। এরপর শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ গ্রহণ করে। এ সময় তারা ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অলম, সংগঠনের শেরপুর জেলা শাখার সদস্য নাঈম হাসান, শান্ত, মৃদুল, সিয়াম, কাব্য, সীমান্ত, রাফি, শীর্ষ, সাইফ, হাসিব, দেবজিৎ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম বলেন, তাঁরা প্রতিবছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করেন। করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৫১টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ৭০০ গাছের চারা বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0