গাজীপুরে রড তৈরির কারখানার পাঁচ শ্রমিক অগ্নিদগ্ধ

বিজ্ঞাপন
default-image

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর মিলগেট এলাকার এস এস স্টিল মিলস নামের রড তৈরির একটি কারখানার পাঁচ শ্রমিক অগ্নিদগ্ধ হয়েছেন। শুক্রবার ভোররাত চারটার দিকে গরম লোহা ছিটকে পড়লে তাঁরা দগ্ধ হন।

অগ্নিদগ্ধ পাঁচ শ্রমিক হলেন মোজাম্মেল হক (২২), দুলাল (২৫), নিলয় (২৫), রিপন (৩০) এবং মো. আজাহার (২৬)। তাঁদের মধ্যে আজহার ছাড়া বাকি চারজনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন জানান, শুক্রবার ভোররাত চারটার দিকে এস এস স্টিল মিলসে মোজাম্মেল হক, দুলাল, নিলয়, রিপন এবং মো. আজাহার এস এস স্টিল মিলসে রড তৈরির কাজ করছিলেন। এ সময় রড তৈরির জন্য আগুনে লোহার পাত গলানোর সময় গরম তরল লোহা উপচে নিচে ছিটকে গিয়ে তাঁদের শরীরে পড়লে তাঁরা দগ্ধ হন। পরে সহকর্মীদের সহায়তায় তাঁদের প্রথমে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, শুক্রবার ভোর ছয়টার দিকে আহত ব্যক্তিদের ঢাকায় আনা হয়েছে। আহত শ্রমিকদের মধ্যে মোজাম্মেল হক ও দুলালের শরীরের ৯০ ভাগ, নিলয়ের ৫০ ভাগ ও  রিপনের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়েছে। মো. আজাহার (২৬) সামান্য দগ্ধ হয়েছেন। আজহার প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন