default-image

জনসাধারণের যাতায়াত সহজ ও নিরাপদ করার জন্য রাজধানীর গাবতলী থেকে সাভারের নবীনগর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক ১০ লেনে উন্নীত করা হবে। পাশাপাশি গাবতলী সেতু উন্নীত করা হবে আট লেনে।

আজ মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের দ্বিতীয় সালেহপুর সেতুর নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ঢাকার-আরিচা একটি ব্যস্ততম মহাসড়ক। শুধু মহাসড়কের পাশের এলাকা নয়, দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। নবীনগর থেকে পাটুরিয়া পর্যন্ত এই সড়কটি চার লেনে উন্নীত করার কাজ চলছে।

রাজধানীর গাবতলী থেকে সাভারের নবীনগর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক ১০ লেনে উন্নীত করা হবে। পাশাপাশি গাবতলী সেতু উন্নীত করা হবে আট লেনে।

মন্ত্রী বলেন, ঢাকা-আরিচা মহাসড়ক একসময় ছিল মরণফাঁদ। দুর্ঘটনায় প্রতিদিন অনেক মানুষের প্রাণহানি ঘটত। ১১টি বাঁক প্রশস্ত করার পাশাপাশি ডিভাইডার নির্মাণ করার কারণে দুর্ঘটনা প্রায় শূন্যের কোটায় নেমে এসেছে।

এদিকে গার্ডারে ফাটলের কারণে সালেহপুরে ১৩ জানুয়ারি থেকে যানবাহন চলাচল বন্ধ থাকা সেতুর মেরামতকাজ প্রায় শেষ। আগামী দু-এক দিনের মধ্যে সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানান সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) ঢাকার নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল-মামুন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন