গুরুদাসপুরে চার ক্লিনিককে জরিমানা চার লাখ

বিজ্ঞাপন
default-image

নাটোরের গুরুদাসপুর উপজেলায় বিভিন্ন অপরাধে চারটি ক্লিনিককে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রাসেল। অভিযানে চারটি ক্লিনিক ও একটি ওষুধের দোকানকে ৪ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা শহরের চাঁচকৈড় কাছারিপাড়ার হাজেরা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স অনুমোদন না থাকা, অনুমোদিত ১০টি বেডের স্থলে ২২টি বেড রাখা। সেই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসাসেবা দেওয়ায় দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া অব্যবস্থাপনা ও অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসাসেবা দেওয়ার অপরাধ চাঁচকৈড় বাজারের আল্পনা ক্লিনিককে ১ লাখ টাকা, চলনবিল ক্লিনিককে ৫০ হাজার ও তানিয়া ক্লিনিককে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে একটি ওষুধের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মো. আবু রাসেল প্রথম আলোকে বলেন, গত ৩০ আগস্ট হাজেরা ক্লিনিকে চিকিৎসায় অবহেলায় রত্না বেগম নামের এক প্রসূতির মৃত্যুর হয়। এ নিয়ে স্থানীয় জনমনে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে উপজেলা প্রশাসনের নির্দেশ ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়েছে। তিনি আরও বলেন, সারা দেশে স্বাস্থ্য বিভাগের শুদ্ধি অভিযান চলছে। সেই অভিযানের অংশ হিসেবে আরও অভিযান চলবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন