default-image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা শহরের গোহাটি এলাকায় শহীদ মিনারের পাশ থেকে তিনটি তাজা ককটেলসহ দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে একটি ছোরাও উদ্ধার করা হয়। গতকাল শনিবার রাত সাড়ে ১২টার দিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দেওয়ার সময় তাঁদের আটক করা হয়।

আটক দুজন হলেন গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের শ্রীমুখ গ্রামের সাহারুল ইসলাম (৩৫) ও একই ইউনিয়নের বারটিকরি গ্রামের মিলন মিয়া (৪০)।

পুলিশ জানায়, গতকাল রাত ১২টা ১ মিনিটে উপজেলা প্রশাসন প্রথমে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এরপর থেকে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিতে থাকে। এ সময় শহীদ মিনারের পাশে সন্দেহজনকভাবে সাহারুল ও মিলন ঘোরাঘুরি করছিলেন। পরে তাঁদের আটক করা হয়। তাঁদের কাছ থেকে তিনটি তাজা ককটেল ও একটি ছোরা উদ্ধার করা হয়। ককটেলগুলো পুলিশের উপস্থিতিতে নিষ্ক্রিয় করা হয়। এই ঘটনায় সাহারুল ও মিলনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মামলা হয়েছে। বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে করা এ মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তার ব্যক্তিদের থানা হাজতে রাখা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন বলেন, দুই ব্যক্তিকে তিনটি তাজা ককটেলসহ গ্রেপ্তার করা হয়। ফুল দেওয়ার সময় কেন তাঁরা ককটেল ও ছোরাসহ শহীদ মিনারে এসেছিলেন, তা জানতে গোবিন্দগঞ্জ আমলি আদালতে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। আগামীকাল সোমবার রিমান্ড আবেদনের শুনানি হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন