এদিকে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন মো. আবদুস শুকুর। তিনি বর্তমানে মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘দুটি নির্বাচনেই দলীয় মনোনয়ন বোর্ড প্রার্থী মনোনয়ন করেছে। এর বাইরে দলের সিদ্ধান্ত অমান্য করে অন্য কেউ প্রার্থী হলে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি আমরা আগেই জানিয়ে রেখেছিলাম।’

গত ২৯ জানুয়ারি সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের দুবারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। শূন্য পদটিতে আগামী ১৫ জুন উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৭ মে। মনোনয়ন বাছাই ১৯ মে ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। একই সময়ে বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন