default-image

প্রধানমন্ত্রীর উপহারের ঘর না পেয়ে বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন কিছু ভূমিহীন পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার সকালে ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে সান্তাহার-জয়পুরহাট সড়কে প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে তাঁরা এই প্রতিবাদ জানান।

অবরোধে সড়কের দুই পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। সংবাদ পেয়ে ৯৯৯ এবং থানা-পুলিশের দুটি দল ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সঙ্গে আলোচনা করে। পরে তাঁরা অবরোধ তুলে নেন।

অবরোধ কর্মসূচিতে অংশ নেন ভূমিহীন বাবুল হোসেন, মোয়াজ্জেম হোসেন, ভুলু মণ্ডল, খালেক শেখ, কামনা রাণী কর্মকার ও কমল চন্দ্র মহন্ত। তাঁরা জানান, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্য ও চেয়ারম্যান প্রধানমন্ত্রীর প্রদত্ত বাড়ির তালিকায় তাঁদের নাম না দিয়ে অবস্থাপন্ন ব্যক্তিদের নাম দেন। ফলে তাঁরা ভূমিহীন হয়েও প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের বাড়ি থেকে বঞ্চিত হয়েছেন। তাঁদের ইউনিয়নের ১০ জন বাড়ি পেয়েছেন। পাওয়ার যোগ্য তিনজন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আবদুল হক আবু বলেন, ‘আমার ইউনিয়নের ২১৩ জন ভূমি ও গৃহহীনের তালিকা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দেওয়া আছে। ওই তালিকা থেকে ইউএনও যাঁদের যোগ্য মনে করেছেন, তাঁদের বাড়ি দিয়েছেন। এখানে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের কোনো হাত নেই।’

এ বিষয়ে ইউএনও সীমা শারমিন বলেন, ইউনিয়ন পরিষদ থেকে দেওয়া তালিকা ধরে, যাঁরা সরকার নির্মিত বাড়িতে যাওয়ার আগ্রহ জানিয়েছেন, এমন ১০ জনকে বাড়ি দেওয়া হয়েছে। এখানে আবেগ-অনুরাগের সুযোগ নেই। যাঁদের বাড়ি দেওয়া হয়েছে, তাঁরাও প্রকৃত ভূমি ও গৃহহীন। পর্যায়ক্রমে সব ভূমিহীনকে সরকার বাড়ি দেওয়ার ব্যবস্থা করবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন