default-image

নরসিংদীর পলাশ উপজেলায় ঘোড়াশাল সার কারখানার ভেতরে একটি গ্যাসের পাইপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। আগুন লাগার চার ঘণ্টা পেরিয়ে গেলেও বিকেল চারটা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এতে প্রাথমিকভাবে হতাহতের খবর ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

পলাশ ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, একটি নতুন প্রকল্পের নির্মাণাধীন স্থাপনায় দুপুরে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলে ওঠে। আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে আগুন নেভাতে তৎক্ষণাৎ পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। পরে নরসিংদী থেকে আরও চারটি ইউনিট এসে আগুন নেভাতে শুরু করে। গ্যাসের যে পাইপে আগুন লেগেছে, এর আশপাশে তেমন কোনো স্থাপনা নেই। ফলে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা কম।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস বলছে, সার কারখানাটির নতুন ভবনের নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। পাইলিংয়ের কারণে মাটির নিচে থাকা গ্যাসের পাইপটি কোনোভাবে লিকেজ হয়েছিল। দুপুরে ওই স্থানে আগুনের সংস্পর্শ পেয়ে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তিতাস গ্যাসের কর্মীরা ওই পাইপ লাইন থেকে গ্যাস বিচ্ছিন্ন করার কাজ করছেন। পাইপ লাইন থেকে গ্যাস বিচ্ছিন্ন হয়ে গেলেই আগুন নিভে যাবে।

নরসিংদী জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক নুরুল ইসলাম বলেন, কীভাবে গ্যাসের পাইপে আগুন লেগেছে, প্রাথমিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে আগুন নিয়ন্ত্রণে নরসিংদী ও পলাশের মোট ছয়টি ইউনিট কাজ করছে। আগুন লাগার কারণ তদন্ত শেষে বলা যাবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন