default-image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের পাকা মসজিদ এলাকায় এক ট্রাকচালককে অস্ত্র ধরে জিম্মি করে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছিনতাইকারীরা চালকের সঙ্গে থাকা ১৩ হাজার টাকা ও ২টি মুঠোফোন ছিনতাই করে নিয়ে যায়। গতকাল শনিবার গভীর রাতে এ ঘটনা ঘটে।
পুলিশের জরুরি সেবা নম্বর ৯৯৯–এ ফোন পেয়ে থানা-পুলিশ ও হাইওয়ে পুলিশ যৌথ অভিযান চালিয়ে ১ হাজার ৫০০ টাকা ও ১টি মুঠোফোনসহ মো. দিলশাদ (২৭) নামের এক তরুণকে গ্রেপ্তার করে। এ ছাড়া তাঁর কাছ থেকে একটি ছুরি ও চাপাতি উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি ছিনতাইয়ের মামলা করেছে চালক মো. সবুজ (৩০)। এ নিয়ে সীতাকুণ্ডে গত ২৫ দিনে ৪টি ছিনতাইয়ের ঘটনা ঘটল।
সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) মো. খায়রুজ্জামান প্রথম আলোকে বলেন, গতকাল দিবাগত রাত আড়াইটার দিকে রড তৈরির কারখানা বিএসআরএমের একটি ট্রাক চট্টগ্রামের দিকে যাচ্ছিল। ট্রাকটি পাকা মসজিদ এলাকায় পৌঁছালে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। চালক ট্রাকটি রাস্তার পাশে দাঁড় করালে চাপাতি ও ছুরি নিয়ে তিন ছিনতাইকারী তাঁকে জিম্মি করে টাকা ও মুঠোফোন নিয়ে যায়। পরে চালক মহাসড়কে টহলরত হাইওয়ে পুলিশকে বিষয়টি জানালে ৯৯৯–এ ফোন করে তাঁকে (চালক) কথা বলতে বলেন। পরে তিনি (এসআই খায়রুজ্জামান) সঙ্গীয় ফোর্স, হাইওয়ে পুলিশের সদস্যরাসহ অভিযান চালিয়ে দিলশাদকে গ্রেপ্তার করেন।

বিজ্ঞাপন

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা বলেন, গ্রেপ্তার আসামিকে আজ রোববার কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
এর আগে ৮ অক্টোবর উপজেলা বড়দারোগাহাট এক্সেললোড কন্ট্রোল স্টেশন এলাকায় চট্টগ্রামমুখী একটি কাভার্ড ভ্যান ছিনতাইয়ের কবলে পড়ে। এর ১০ দিন পর ১৮ অক্টোবর উপজেলার বাড়বকুণ্ড রেলস্টেশন এলাকায় গাড়িতে ডাকাতির সময় আবদুর রহিম নামের স্থানীয় এক দোকানি প্রতিবাদ করায় তাঁকে ছুরিকাঘাত করে জখম করা হয়। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় পুলিশ ইউনুছ মুন্না নামের একজনকে গ্রেপ্তার করেছে। এরপর গত বৃহস্পতিবার নেজাম উদ্দিন নামের এক মোটরসাইকেল আরোহীকে টাকাসহ অজ্ঞাতনামা স্থানে নিয়ে যান ছিনতাইকারীরা। এ সময় তাঁরা নেজামের কাছে থাকা ১৪ হাজার টাকা নিয়ে যান। পরে পুলিশ একজনকে গ্রেপ্তার করে।

মন্তব্য পড়ুন 0