default-image

কোভিড বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হয়েছে ৮টি আইসিইউ শয্যা। আজ বৃহস্পতিবার দুপুরে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এই সেবার উদ্বোধন করেন। এ নিয়ে হাসপাতালটিতে এখন আইসিইউ শয্যা দাঁড়াল ১৮।

উদ্বোধনী অনুষ্ঠানে মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘গত বছর করোনা শুরুর আগে আমরা চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে একভাবে দেখেছিলাম। করোনার শুরুর আগে যেখানে এই হাসপাতালে একটি আইসিইউও ছিল না, সেখানে আজকে উদ্বোধন হওয়া ৮টিসহ মোট ১৮টি আইসিইউ শয্যা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। কোনো কিছু না থাকা থেকে এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল স্বয়ংসম্পূর্ণ একটি বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে।’

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, এক বছর আগে করোনার প্রকোপ যখন শুরু হয়েছিল, তখন স্বাস্থ্যসেবার যে সংকট ছিল, তা অনেকটা কেটে গেছে। এখন প্রায় সব বেসরকারি হাসপাতালে করোনা রোগী ভর্তি করা হচ্ছে। প্রথম দিকে তেমন কোনো ধারণা না থাকলেও এখন চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সবাই করোনাভাইরাসের চিকিৎসার বিষয়ে বেশ অভিজ্ঞ। তিনি আন্তরিকভাবে সেবা দেওয়ার জন্য হাসপাতালের চিকিৎসক-নার্সদের ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

এ সময় বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, মেডিসিন বিভাগের প্রধান আবদুর রব, ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক বিদ্যুৎ বড়ুয়া, আইসিইউ ইনচার্জ রাজদীপ বিশ্বাস, ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, রুমকি সেনগুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল গত বছর করোনার শুরু থেকে কোভিড রোগীদের সেবা দিয়ে আসছে। জুন মাসে এখানে ১০টি আইসিইউ শয্যা যুক্ত করা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন