default-image

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাতবারের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। আজ বৃহস্পতিবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র নির্বাচন স্থগিত করা হয়েছে।

কাউন্সিলর গোলাম হায়দারের বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি মিন্টু কমিশনার হিসেবে পরিচিত ছিলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর গিয়াস উদ্দিন ও জহর লাল হাজারী জানান, গোলাম হায়দার মাঝে করোনায় সংক্রমিত হয়েছিলেন। তিনি করোনা থেকে মুক্তও হয়েছিলেন। তবে তাঁর বিভিন্ন শারীরিক জটিলতা ছিল। এ জন্য তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন। আজ ভোরে তিনি মারা যান।

বিজ্ঞাপন

গোলাম হায়দার ১৯৭৭ সালে প্রথম কমিশনার নির্বাচিত হন। সবশেষ গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে তিনি চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন।

আজ বেলা ১১টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের সম্মেলনকক্ষে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কাউন্সিলর গোলাম হায়দারের মৃত্যুতে এই নির্বাচন স্থগিত করা হয়েছে।

প্যানেল মেয়র নির্বাচন স্থগিতের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

মুহাম্মদ আবুল হাশেম জানান, ২২ মার্চ সিটি করপোরেশনের মেয়র-কাউন্সিলরদের দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হবে। তার আগে প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন