default-image

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় একটি ট্রাকে তল্লাশি চালিয়ে সাড়ে ৪০ মণ জাটকা জব্দ করা হয়েছে। এ সময় জাটকা পরিবহনের অভিযোগে ট্রাকচালক মো. শাওন ও তাঁর সহকারী মো. নয়নকে ট্রাকসহ আটক করা হয়। আজ শুক্রবার উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের গালিমখাঁ এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ওই জাটকা, ট্রাকসহ তাঁদের আটক করে।

আজ বেলা দুইটায় অভিযান পরিচালনা করেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজাহান কামাল ও তাঁর থানার পরিদর্শক মো. মাসুদ।

এ সময় জাটকা পরিবহনের অভিযোগে ট্রাকচালক মো. শাওন ও তাঁর সহকারী মো. নয়নকে ট্রাকসহ আটক করা হয়েছে।

ওসি মোহাম্মদ শাহজাহান কামাল বলেন, ওই দুই ব্যক্তি আজ সকালে ট্রাকটিতে করে একজনের লাশ নিয়ে ঢাকা থেকে চাঁদপুর শহরে আসেন। সেখানে লাশটি নামিয়ে ট্রাক ভর্তি করে জাটকা নিয়ে আজ বেলা দুইটায় তাঁরা মতলব উত্তরের গালিমখাঁ এলাকা হয়ে ঢাকার দিকে যাচ্ছিলেন। খবর পেয়ে তিনি (ওসি) ও তাঁর থানার পুলিশ গালিমখাঁ এলাকায় অভিযান চালিয়ে ট্রাকসহ চালক শাওন ও তাঁর সহকারী নয়নকে আটক করেন। এ সময় ট্রাকে রাখা সাড়ে ৪০ মণ জাটকা জব্দ করা হয়। জাটকাসহ আটক ট্রাকচালক শাওন ও তাঁর সহকারী নয়নের বাড়ি ঢাকার লালবাগ এলাকায়।

বিজ্ঞাপন

ওসি আরও বলেন, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ওই দুই ব্যক্তির কাছ থেকে তিন হাজার টাকা জরিমানা আদায় করেন। জরিমানা আদায় করে ট্রাকসহ তাঁদের ছেড়ে দেওয়া হয়। জব্দ হওয়া জাটকা স্থানীয় কয়েকটি এতিমখানায় বিতরণ করা হয়।
ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, জাটকা পরিবহনের দায়ে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে ওই দুই ব্যক্তিকে তিন হাজার টাকার অর্থদণ্ড দেওয়া হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন