চাঁদপুরে মধ্যরাতে বাজারে অগ্নিকাণ্ডে পুড়েছে ১৫টি দোকান

বিজ্ঞাপন
default-image

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১৫টি দোকান। গতকাল রোববার দিবাগত রাত দেড়টায় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত। আজ সোমবার ভোররাত চারটা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রত্যক্ষদর্শী ফয়সাল বলেন, বাজারের টিনপট্টি এলাকায় ভাই ভাই ভ্যারাইটিজ স্টোর নামের দোকান থেকে গতকাল রাত দেড়টার দিকে আগুনের সূত্রপাত হয়। দ্রুত সেই আগুন আশপাশের কাঠের তৈরি দোকান ঘরগুলোয় ছড়িয়ে পড়ে। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ সময় স্থানীয় লোকজন তাঁদের সহায়তা করেন।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনায় ওই বাজারের আশপাশের বড় বড় পাকা ভবন ও মার্কেটের দোকান রক্ষা পায়। তবে টিন ও কাঠের তৈরি দোকানপাটে আগুন লেগে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

হাজিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশরাফুল আলম চৌধুরী বলেন, এই অগ্নিকাণ্ডে বাজারের ১৫টি দোকান পুড়ে গেছে।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন বলেন, এই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে গিয়ে বেশ কয়েকজন আহত হন। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক ফরিদ আহমেদ বলেন, আগুন লাগার খবর পেয়ে তাঁদের হাজীগঞ্জ, শাহরাস্তি, কচুয়া ও চাঁদপুর সদর উপজেলা ফায়ার সার্ভিস ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এতে ১৫টি দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া বলেন, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানমালিকদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আর্থিকভাবে সহযোগিতা করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন