চার বছরেও সড়কের কাজ না করায় প্রতিবাদ

বিজ্ঞাপন
default-image

চার বছর আগে দরপত্র আহ্বান করে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার সড়কের কাজ না করেই বিলের টাকা তুলে নেওয়ার প্রতিবাদে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে কাঁঠালিয়া উপজেলা পরিষদের সামনে সামাজিক আন্দোলন নামে সংগঠনের ব্যানারে এই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলার কৈখালী জমাদ্দারেরহাট থেকে বটতলা বাজার পর্যন্ত সড়কটি বেহাল হওয়ার কারণে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে দরপত্র আহ্বান করে ঠিকাদারকে কার্যাদেশ দেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। সড়কটি নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয় ১ কোটি ২৫ লাখ টাকা। এক বছরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সড়কটির উন্নয়নে কোনো কাজ করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স। কর্তৃপক্ষের যোগসাজশে বিল তুলে নিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। দ্রুত সড়কটি নির্মাণের দাবি জানানো হচ্ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মানববন্ধনে অন্যদের মধ্যে অংশ নেন সংগঠনটির আহ্বায়ক মো. তুহিন সিকদার, যুগ্ম আহ্বায়ক মো. নিয়াজ খান, প্রভাষক মো. রুস্তম আলী, সাবেক ইউপি সদস্য মো. শাহজাহান খান ও শিক্ষক শাহারুম খান। মানববন্ধন শেষে ইউএনও সুফল চন্দ্র গোলদার ও উপজেলা প্রকৌশলী বিপুল কুমার অধিকারীর কাছে গণস্বাক্ষর করা স্মারকলিপি তুলে দেওয়া হয়।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী বিপুল কুমার অধিকারী বলেন, ‘আমি কাঁঠালিয়ায় যোগদান করার আগে সড়কটির টেন্ডার হয়েছে। কিন্তু ঠিকাদার কাজ করেননি। এটা আমার জানা ছিল না। বিষয়টি তদন্ত করে দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন