বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটি–পিসিআর ল্যাবে ১৯ জন ও র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৩৫ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। সুনামগঞ্জে এখন পর্যন্ত ৬ হাজার ২১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৭২ জন। সর্বশেষ গত ২৭ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে জগন্নাথপুর উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। এরপর এই জেলায় করোনায় আক্রান্ত হয়ে আর কেউ মারা যাননি।

সুনামগঞ্জে গত বছরের ৩০ মার্চ থেকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হচ্ছে। প্রথমে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হতো। এখন পাঠানো হয় সিলেটে। এ ছাড়া বর্তমানে সুনামগঞ্জে অ্যান্টিজেন পরীক্ষা হচ্ছে। আজ শুক্রবার পর্যন্ত জেলায় ৩৫ হাজার ৩৪৭ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৬৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮১ জন।
গত বছরের ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। একই বছরের ১ জুন করোনায় আক্রান্ত হয়ে জেলায় প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

সিভিল সার্জন মো. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে সার্বিকভাবে করোনা পরিস্থিতি উন্নতির দিকে। গত ১৫ দিনে গড় আক্রান্তের হার ৬–এর কাছাকাছি। পরিস্থিতি আরও ভালো হবে বলে আশা করেন তিনি। তবে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি টিকা নেওয়ার পরামর্শ দেন তিনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন