default-image

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় চার শিশুসহ একই পরিবারের নয়জন করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়। ওই নয়জনের মধ্যে গতকাল মঙ্গলবার পরিবারটির ছয়জন এবং আজ বুধবার আরও তিনজনের কোভিড শনাক্ত হয়। এই নিয়ে এ উপজেলায় করোনা সংক্রমিতের সংখ্যা ৫৭-তে পৌঁছাল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজীব কিশোর বণিক একই পরিবারের নয়জনের কোভিডে সংক্রমিত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল উপজেলা সদরে একটি আন্তর্জাতিক স্বাস্থ্যকেন্দ্রে কর্মরত এক কর্মচারী (৩৭), তাঁর স্ত্রী (৩৫) ও তাঁদের ৮, ৬ ও ১ বছর বয়সী তিন কন্যাশিশুর কোভিড পজিটিভ আসে। আজ নতুন করে ওই ব্যক্তির শ্বশুর (৬৫), শাশুড়ি (৬৩) ও ভাগনেরও (৫) কোভিড শনাক্ত হয়। যৌথ পরিবারটির মোট নয়জনের কোভিড শনাক্ত হয়েছে। গত সোমবার তাঁদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।

রাজীব কিশোর বণিক বলেন, সংক্রমিত ব্যক্তিদের তাঁদের বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

রাজীব কিশোর বণিক আরও বলেন, তাঁর উপজেলায় ওই পরিবারের তিনজনসহ আজ মোট ছয়জনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে উপজেলায় কোভিডে মোট সংক্রমিত হলেন ৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ জন। আজ বুধবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১২০টি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0