default-image

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় ত্রাণ ও ভিজিডির (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) চাল বিতরণে অনিয়মের অভিযোগে ঘোড়জান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রমজান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার এ-সংক্রান্ত একটি আদেশ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে এসে পৌঁছায়।

এ বিষয়ে ইউএনও আফসানা ইয়াসমিন বলেন, স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঘোড়জান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী করোনাকালের সংকট মোকাবিলায় সরকারি চাল বিতরণ না করে নিজ দপ্তরে মজুত করে রাখেন। এ ছাড়া তিনি হতদরিদ্রদের জন্য বরাদ্দ করা ত্রাণ বিতরণে অনিয়ম করেন।

বিজ্ঞাপন

নিয়মবহির্ভূতভাবে ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ভিজিডির চাল বিতরণসহ দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাঁর বিরুদ্ধে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ অধিশাখা থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান ও চৌহালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রমজান আলী বলেন, এ–সংক্রান্ত কোনো চিঠি এখনো তিনি পাননি।

মন্তব্য পড়ুন 0