বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে সাংসদ মানু মজুমদার তাঁর নির্বাচনী এলাকা কলমাকান্দা ও দুর্গাপুরে অধিকাংশ সময় অবস্থান করছিলেন। তিনি বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ-সমর্থিত তাঁর পছন্দের প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছেন ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীদের নির্বাচনী প্রচারে বাধা সৃষ্টি করছিলেন বলে অভিযোগ ওঠে। তাঁর প্রশ্রয়ে কর্মী-সমর্থকেরাও বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থীদের ভয়ভীতি দেখান। এ নিয়ে গত বৃহস্পতিবার বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ সাংসদকে নির্বাচনী এলাকা ছাড়তে অনুরোধ করে চিঠি দেন। এ নিয়ে গতকাল রাতে ‘আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, সাংসদকে এলাকা ছাড়তে চিঠি’ শিরোনামে প্রথম আলো অনলাইনে প্রতিবেদন প্রকাশিত হয়।

নির্বাচনী এলাকা ছেড়ে কোথায় গেছেন, তা জানতে যোগাযোগের চেষ্টা করা হয় সাংসদ মানু মজুমদার ও তাঁর ব্যক্তিগত সহকারী আলী আহাদের সঙ্গে। তবে তাঁরা কেউ ফোন ধরেননি। শনিবার দুপুরে একটি সূত্রে জানা গেছে, সাংসদ শুক্রবার গভীর রাত থেকে নেত্রকোনা শহরের নাগড়া এলাকায় অবস্থান করছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন