default-image

চেক জালিয়াতির মামলায় ছয় মাসের কারাদণ্ড পাওয়া রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক (অর্থ ও হিসাব) রিয়াজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপপরিচালক (অর্থ ও হিসাব) রিয়াজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করার বিষয়ে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল এক আদেশে রিয়াজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্রে জানায়, ২০১৭ সালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপপরিচালক রিয়াজুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের একজন কর্মচারীর নিকটাত্মীয়র কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা ধার নেন। এরপর তিনি টাকা পরিশোধের জন্য ২০১৮ সালের ৩০ অক্টোবর চেক দেন। এই টাকা ব্যাংকে না থাকায় ওই একই বছরের ১ নভেম্বর চেক প্রত্যাখ্যাত হয়। এরপর একই বছরের ১৩ নভেম্বর আদালতের পক্ষ থেকে তাঁকে একটি আইনি নোটিশ দেওয়া হয় ।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় সূত্র আরও জানায়, চেক জালিয়াতির অভিযোগে গত বছরের ৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিশিয়ান সিরাজুল ইসলাম বাদী হয়ে রিয়াজুল ইসলামের বিরুদ্ধে রংপুরের একটি আদালতে মামলা করেন। এই অপরাধে ১৮ আগস্ট আদালত রিয়াজুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড এবং সাড়ে সাত লাখ টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেন। বর্তমানে রিয়াজুল ইসলাম জামিনে আছেন।

মন্তব্য পড়ুন 0