default-image

রংপুরের বদরগঞ্জে অগ্রণী ব্যাংক শাখা। এখানে টাকা জমা দিতে এসেছেন বাণিজ্যিক প্রতিষ্ঠানের স্থানীয় এক পরিবেশক। ব্যাংকের ক্যাশ কাউন্টারের সামনে ৫০ হাজার টাকা রেখে চেকে স্বাক্ষর করছিলেন তিনি। হঠাৎ দেখেন টাকা নেই। তাৎক্ষণিক তিনি ব্যাংক ব্যবস্থাপককে বিষয়টি জানান। ব্যবস্থাপক সিসি ক্যামেরায় অজ্ঞাত চারজনকে ওই টাকা নিয়ে দ্রুত ব্যাংক থেকে বেরিয়ে যেতে দেখেন।

চোখের পলকে ভোজবাজির মতো এ চুরির ঘটনাটি ঘটে আজ বুধবার দুপুরে। বেলা ১১টার কিছু পরে অগ্রণী ব্যাংক শাখা থেকে গ্রাহকের ৫০ হাজার টাকা চুরির ঘটনায় পুলিশ বিকেলের মধ্যেই তিন ব্যক্তিকে টাকাসহ গ্রেপ্তার করেছে।

বিজ্ঞাপন

থানা-পুলিশ এবং ওই ব্যাংক সূত্রে জানা গেছে, বদরগঞ্জ পৌরসভার শাহাপুর গ্রামের মোস্তাফিজুর রহমান একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের স্থানীয় পরিবেশক। আজ বেলা ১১টার দিকে তিনি ৫০ হাজার টাকা জমা দিতে অগ্রণী ব্যাংক বদরগঞ্জ শাখায় যান। এ সময়ই ক্যাশ কাউন্টারের সামনে টাকা রেখে চেকে স্বাক্ষর করার পরে দেখেন টাকা নেই। পুরো ঘটনা চোখের পলকে মাত্র মিনিটখানেকের মধ্যে ঘটে যায়। তাৎক্ষণিক তিনি ব্যাংক ব্যবস্থাপককে জানাতে সিসি ক্যামেরা দেখে চারজনকে ওই টাকা নিয়ে দ্রুত ব্যাংক থেকে বেরিয়ে যেতে দেখা যায়।

আটক ব্যক্তিরা সংঘবদ্ধ চোরচক্রের সঙ্গে জড়িত। তাঁরা গত সোমবার খুলনা থেকে রাতের ট্রেনযোগে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নামেন। সেখান থেকে অটোরিকশাযোগে বুধবার সকালে আসেন বদরগঞ্জে।

এরপর ঘটনাটি বদরগঞ্জ থানায় জানানো হলে থানার পরিদর্শক (তদন্ত) আরিফ আলী দ্রুত পুলিশ নিয়ে অজ্ঞাত ওই ব্যক্তিদের সন্ধানে বেরিয়ে পড়েন। একপর্যায়ে বেলা তিনটার দিকে বদরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের শান্তিরহাটে তিন ব্যক্তিকে শনাক্তের পরে আটক করেন। পরে তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় চুরি যাওয়া ওই ৫০ হাজার টাকা।

বিজ্ঞাপন

আটক ব্যক্তিরা হলেন খুলনার বটিয়াঘাটা থানার কৈয়ারবাজার গ্রামের শহীদ শেখ (৫০), খুলনা মহানগরের সবুজবাগ এলাকার জামাল মৃধা (৪৫) এবং একই এলাকার রফিকুল মৃধা (৪০)। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই চক্রের আরেক সদস্য কুদ্দুস মোল্লা (৬০) পালিয়ে যান। তাঁর বাড়ি খুলনার রূপসা থানায় বলে পুলিশ জানায়।

বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আরিফ আলী আটক ওই ব্যক্তিদের বরাত দিয়ে জানান, তাঁরা গত সোমবার খুলনা থেকে রাতের ট্রেনযোগে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নামেন। সেখান থেকে অটোরিকশাযোগে আজ সকালে বদরগঞ্জে আসেন।

ওই পরিদর্শক আরও জানান, আটক ব্যক্তিরা সংঘবদ্ধ চোরচক্রের সঙ্গে জড়িত। ওই টাকা চুরির ঘটনায় আটক ব্যক্তিদের নামে ভুক্তভোগী মোস্তাফিজুর রহমান বাদী হয়ে আজ সন্ধ্যায় বদরগঞ্জ থানায় চুরির মামলা দায়ের করেছেন। ওই টাকা চুরির সঙ্গে গ্রেপ্তার ওই তিন ব্যক্তিসহ চারজন জড়িত ছিলেন। পলাতক অপর ব্যক্তিকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

মন্তব্য পড়ুন 0