default-image

লালমনিরহাট জেলার তিন ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান ও তিন সদস্যের শূন্য পদে আগামী ২০ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার দুপুরে লালমনিরহাট জেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচন কমিশনের অনুমোদনক্রমে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয় ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, লালমনিরহাটের কালীগঞ্জের দলগ্রাম ইউপি চেয়ারম্যান খন্দকার শফিকুল ইসলাম, হাতীবান্ধার গড্ডিমারী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান ও একই উপজেলার পাটিকাপাড়া ইউপি চেয়ারম্যান শফিউল আলম, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য, আদিতমারীর সাপ্টিবাড়ি ইউপির ৯ নম্বর ওয়ার্ডের সদস্য এবং কালীগঞ্জের মদাতি ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্যের মৃত্যুর কারণে পদগুলো শূন্য হয়ে যায়। এঁদের মধ্যে কালীগঞ্জের দলগ্রাম ইউপির চেয়ারম্যান খন্দকার শফিকুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে মারা যান। আর বার্ধক্য বা বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিজ্ঞাপন

লালমনিরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান বলেন, নির্বাচন কমিশনের অনুমোদনক্রমে শূন্য হওয়া তিন ইউপির চেয়ারম্যান ও তিন ইউপি সদস্যের পদে উপনির্বাচনের তফসিল ঘোষণাসহ নির্বাচন অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, শান্তিপূর্ণভাবে সংশ্লিষ্ট ইউপিগুলোর শূন্য পদের বিপরীতে উপনির্বাচন অনুষ্ঠানের জন্য যা যা করণীয়, সেগুলো গ্রহণ ও বাস্তবায়নে প্রশাসন জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়কে সহায়তা করবে।

মন্তব্য করুন