ছয় মাস পর সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু

বিজ্ঞাপন
default-image

ছয় মাস বন্ধ থাকার পর আজ রোববার থেকে ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু হয়েছে। সকাল ছয়টায় এটি সিরাজগঞ্জ বাজার স্টেশন থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায়। সাপ্তাহিক ছুটি শনিবার বাদে প্রতিদিন ট্রেনটি চলবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ট্রেনটিতে আপাতত শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) কোনো কোচ থাকছে না। টিকিটের ৫০ শতাংশ অনলাইন এবং বাকিটা কাউন্টার থেকে দেওয়া হচ্ছে। কাউন্টারের টিকিট সিরাজগঞ্জ বাজার ও রায়পুর রেলস্টেশন থেকে কাটা যাবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
গত ২৫ ফেব্রুয়ারি সংস্কারের কথা বলে পূর্বঘোষণা ছাড়া ট্রেনটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে ২৪ মার্চ দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

জানতে চাইলে সিরাজগঞ্জ বাজার রেলস্টেশনের বুকিং সহকারী জুলহক আলী বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে অনলাইনের পাশাপাশি স্টেশনের কাউন্টার থেকেও টিকিট কাটার ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিদিন বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা এবং ট্রেন ছাড়ার আগে ১ ঘণ্টা সিরাজগঞ্জ বাজার ও রায়পুর রেলস্টেশন থেকে টিকিট কাটা যাবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রেলওয়ে সূত্রে জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি সংস্কারের কথা বলে পূর্বঘোষণা ছাড়া ট্রেনটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে সংস্কার শেষ করে দ্রুত ট্রেনটি চালু করার আশ্বাস দেওয়া হয়। এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে ২৪ মার্চ দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর ২ মাস পর ৩১ মে প্রথম দফায় ৮ জোড়া আন্তনগর ট্রেন চালু করা হয়। ৩ জুন দ্বিতীয় দফায় আরও ১১ জোড়া আন্তনগর ট্রেন বাড়ানো হয়। ১৭ আগস্ট রেলের বহরে আরও ২৬টি ট্রেন যুক্ত হয়।

সর্বশেষ ২৫ আগস্ট বাংলাদেশ রেলওয়ের উপপরিচালকের (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) সই করা আদেশে সিরাজগঞ্জ এক্সপ্রেসসহ ১৯ জোড়া ট্রেন চালুর বিষয়টি জানানো হয়। তবে সিরাজগঞ্জ এক্সপ্রেসে থাকা এসি কোচ এবার চালু করা হয়নি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক ( জিএম) শহীদুল হক বলেন, যাত্রী কম থাকায় আপাতত ট্রেনটিতে এসি কোচ সংযুক্ত করা হয়নি। যাত্রী বাড়লে ভবিষ্যতে এসি কোচ যুক্ত করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন