default-image

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক পৌর মেয়র আক্তার হোসেনকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাঁকে বহিষ্কার করা হয়। বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদের ১১ জানুয়ারি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা প্রথম আলোকে বলেন, ১৬ জানুয়ারি জগন্নাথপুর পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী পৌর বিএনপি সাধারণ সম্পাদক হারুনুজ্জামান। উপজেলা বিএনপি সাবেক সভাপতি আক্তার হোসেন দলীয় শৃঙ্খলা লঙ্ঘন করে দলীয় প্রতীকের বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাঁকে দলের প্রাথমিক সদস্যপদ ও সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত আক্তার হোসেন প্রথম আলোকে বলেন, ‘আমাকে বহিষ্কারের সিদ্ধান্তের বিষয়টি জানা নেই। এ নিয়ে আমার কোনো মাথাব্যথাও নেই। আনুষ্ঠানিক কোনো পত্র পেলে মন্তব্য করব।’

প্রসঙ্গত দীর্ঘদিন ধরে জগন্নাথপুর উপজেলার বিএনপি দুই ধারায় বিভক্ত। এক ধারার নেতৃত্বে উপজেলা বিএনপি সাবেক সভাপতি আক্তার হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী এবং অপর ধারায় উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ও সাধারণ সম্পাদক কবির আহমেদ।

কবির আহমেদের ভাই যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ। তিনি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। তাঁর অনুসারীরা এখন উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃত্বে রয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন