জামালপুরে করোনা শনাক্ত ৪০০ ছাড়াল

বিজ্ঞাপন
default-image

জামালপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪০৪। এর মধ্যে শুধু সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১২৭ জন। আজ শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন প্রণয় কান্তি দাস।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৫ এপ্রিল জেলার মেলান্দহ উপজেলায় প্রথম করোনাভাইরাস সংক্রমিত এক যুবককে শনাক্ত করা হয়। ৫ এপ্রিল থেকে ১৮ মে পর্যন্ত ৪৪ দিনে জেলায় আক্রান্তের সংখ্যা ১৪৪। তবে ১৮ মে থেকে আজ সকাল পর্যন্ত এই আক্রান্তের সংখ্যা ৪০৪। এর মধ্যে সদরে ১২৭ জন, ইসলামপুরে ৭৩ জন, দেওয়ানগঞ্জে ৩২ জন, বকশীগঞ্জে ৪৬ জন, মাদারগঞ্জে ২৬ জন, মেলান্দহে ৬৩ জন ও সরিষাবাড়ী উপজেলায় ৩৭ জন।

এ ব্যাপারে জামালপুরের সিভিল সার্জন প্রণয় কান্তি দাস বলেন, গত ২৪ ঘণ্টায় সারা জেলা থেকে সংগৃহীত ১৬৭টি নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সকালে এসব নমুনা পরীক্ষার ফলাফলে তাঁদের মধ্যে ১৯ জনের করোনা পজিটিভ আসে। তাঁদের মধ্যে সদরে ৯ জন, দেওয়ানগঞ্জে ৫ জন, মেলান্দহে ৪ ও মাদারগঞ্জ উপজেলায় ১ জন। পুরো জেলায় আক্রান্তের সংখ্যা ৪০৪। জেলায় এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন