default-image

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমানসহ যে পাঁচজনের রাষ্ট্রীয় খেতাব জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে (জামুকা) বাতিল করার সিদ্ধান্ত হয়েছে, তা রাজনৈতিক কারণে নয়। দালিলিক প্রমাণ থাকায় এমন আলোচনা হয়েছে। এ-সংক্রান্ত উপকমিটির পরবর্তী বৈঠকে বঙ্গবন্ধু হত্যায় কার কী ভূমিকা আছে, তা দালিলিক প্রমাণসহ প্রস্তাব করা হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ বুধবার গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার গুরুত্বপূর্ণ রাস্তা বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনের নামে নামকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। পৌরসভার চন্দ্র এলাকায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, খেতাব বাতিলের এমন নজির শুধু বাংলাদেশে নয়, পৃথিবীর অন্যান্য দেশেও আছে। অনেকের কর্মকাণ্ডের জন্য সম্মানসূচক খেতাব প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

আ ক ম মোজাম্মেল হক বলেন, গতকাল মঙ্গলবার জামুকার বৈঠকে খন্দকার মোস্তাক, জিয়াউর রহমান, মাহবুবুল আলমসহ এ রকম আরও অনেকের নাম নিয়েই কথা হয়েছে। তাঁদের কার কী ভূমিকা, বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে সম্পৃক্ততা কী, তার দালিলিক প্রমাণের বিষয়ে আলোচনা হয়েছে। পরবর্তী সভায় দালিলিক প্রমাণসহ প্রস্তাবিত হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কালিয়াকৈর পৌরসভা আয়োজিত অনুষ্ঠানে পৌর মেয়র মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবদুল ওহাবসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী কালিয়াকৈর পৌরসভার বিভিন্ন রাস্তার নামফলক উদ্বোধন করেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন