default-image

বিএনপির প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতারা। গতকাল বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির নেতারা বলেছেন, জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি চরম অসম্মান। তাঁরা অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

বিবৃতিতে বিএনপির নেতারা বলেন, ‘জিয়াউর রহমান ৯ মাস সেক্টর কমান্ডার হিসেবে দেশের ভেতরে থেকে লড়াই করেছেন। স্বাধীনতার পরে সরকার তাঁকে বীর উত্তম খেতাবটি দিয়েছিল। এখন সরকারের অপকর্ম ও দুর্নীতির চিত্রগুলো যখন দেশি–বিদেশি গণমাধ্যমে বেরিয়ে আসছে, তখন জনগণের দৃষ্টি ভিন্ন দিকে সরাতে সরকার এই কৌশল করেছে।’

বিবৃতিদাতারা হলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, নগর বিএনপির সাধারণ সম্পাদক ও খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, নগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা, নগর বিএনপির নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, ফজলে হালিম, স ম আবদুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান, সিরাজুল হক, মো. মাহবুব কায়সার, নজরুল ইসলাম, আসাদুজ্জামান, এস এম আরিফুর রহমান, ইকবাল হোসেন প্রমুখ।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন