default-image

জয়পুরহাটে নতুন করে আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। আজ বুধবার তাঁদের পজিটিভ ফল এসেছে। এ নিয়ে জেলায় মোট ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন চারজনের মধ্যে দুজন কালাই উপজেলার, একজন সদর উপজেলার ও একজন আক্কেলপুর উপজেলার। জয়পুরহাট সিভিল সার্জনের কার্যালয় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার মোট ১৮১টি নমুনার ফল এসেছে। এর মধ্যে রোগতত্ত্ব ও রোগনির্ণয় গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ১৫৭টি ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ২৪টি। ১৮১টি নমুনার মধ্যে চারজনের নমুনার ফল পজিটিভ পাওয়া গেছে। তাঁরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। আজ রাতেই আক্রান্ত চার ব্যক্তিকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটউট অব হেলথ টেকনোলজিতে স্থাপিত প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেওয়ার প্রস্তুতি চলছে।

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আশিক আহমদ জেবাল জানান, স্বাস্থ্য কমপ্লেক্স একজন নারী কম্পাউন্ডার ও আরেকজন স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত নৈশপ্রহরীর মা। ছেলের সংস্পর্শে আসায় তিনিও আক্রান্ত হয়েছেন।

স্থানীয় প্রশাসন বলছে, বুধবার করোনা পজিটিভ চার ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। এসব পরিবারের সদস্যদের আপাতত হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষা করা হবে। যদি তাঁরা হোম কোয়ারেন্টিন না মানেন, তাহলে বাধ্যতামূলকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।

জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন চন্দ্র রায় বলেন, সদর উপজেলার আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। কালাইয়ের ইউএনও মোবারক হোসেনও একই কথা বলেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0