বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দলীয় সূত্র জানায়, প্রথমে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুল ও ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলামকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। পরে এ নিয়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর মনোনয়ন বোর্ড তাঁদের দলীয় প্রার্থিতা বাতিল করে রুকিন্দীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির ও আলমপুর ইউনিয়নের আনোয়ারুজ্জামান তালুকদারকে মনোনয়ন দিয়েছেন।

দলীয় সূত্র জানায়, দ্বিতীয় ধাপে জয়পুরহাট জেলার দুটি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন পরিষদ এবং ক্ষেতলাল উপজেলার মাহমুদপুর ও আলমপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। গত বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করে।

এর মধ্যে প্রথমে দলীয় মনোনয়ন না পাওয়া রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আহসান কবির উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আনোয়ারুজ্জামান তালুকদার নাদিমও এলাকায় বেশ জনপ্রিয়। তাঁরা দলীয় মনোনয়ন না পাওয়ায় তাঁদের কর্মী-সমর্থক ও দলীয় নেতারা হতাশ হয়েছিলেন।

প্রথমে দলীয় মনোনয়ন পাওয়া ক্ষেতলালের আলমপুর ইউনিয়নের রাজিবুল ইসলাম দলীয় পদে থাকলেও রুকিন্দীপুর ইউনিয়নের কামরুন্নাহার শিমুল পদে ছিলেন না। এ নিয়ে মঙ্গলবার প্রথম আলোয় ‘পদে না থেকেও মিলেছে আ.লীগের দলীয় মনোনয়ন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর আজ বুধবার রুকিন্দীপুর ও আলমপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রথম আলোকে বলেন, রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুলের পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আহসান কবির ও আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলামের পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।
আহসান কবির ও আনোয়ারুজ্জামান তালুকদার বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জয়পুরহাট-২ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা মহান আল্লাহ তাআলার কাছে শুকরিয়া জ্ঞাপন করছি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন