default-image

ঝিনাইদহে আজ রোরআরও সাতজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শনিবার প্রথমবারের মতো দুজনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মাত্র একদিনের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ জনে। যার মধ্যে একজন চিকিৎসক রয়েছেন।

রোববার আক্রান্ত সাতজনের মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় দুজন, কালীগঞ্জে দুজন, কোটচাঁদপুরে একজন, মহেশপুরে একজন ও শৈলকুপায় একজন রয়েছেন। শনিবার আক্রান্ত দুজনের মধ্যে একজন ছিলেন সদর উপজেলায় ও অপরজন কালীগঞ্জ উপজেলার। রোববার সকাল ১০টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন সেলিনা বেগম।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আক্রান্ত সাতজনের মধ্যে একজন নারী, বাকি সবাই পুরুষ। এদের বেশির ভাগের বয়স ২০ থেকে ৪০ এর মধ্যে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৫ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। যার মধ্যে সাতজনের শরীরে পজিটিভ পাওয়া গেছে।

জেলায় করোনা রোগী শনাক্তের পরও নিয়ন্ত্রণহীনভাবে চলছে শহরের ছোট যানবাহনগুলো। ৬–৭ জন যাত্রী ঠাসাঠাসি বসিয়ে চলাচল করছে ইজিবাইকগুলো। রিকশা-মোটরসাইকেলেও থাকছে একাধিক যাত্রী। এই অবস্থা ঝুঁকি আরও বাড়িয়ে দেবে বলে মনে করছেন অনেকে।

সিভিল সার্জন সেলিনা বেগম এই অবস্থার কথা জানিয়ে বলেন, মানুষ সবকিছু বোঝার পরও ঘরে থাকছে না। তাদের ঘরে না রাখতে পারলে পরিস্থিতি খারাপ হতে পারে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন