default-image

সুনামগঞ্জে ঝড়ে বিদ্যুতের ১৩টি খুঁটি ভেঙে পড়েছে। আজ রোববার ভোরে সুনামগঞ্জ-জামালগঞ্জ ও সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর সড়কে এসব খুঁটি ভেঙে পড়ে। এতে এসব সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সুনামগঞ্জের জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলায় বিদ্যুতের উচ্চক্ষমতাসম্পন্ন ৩৩ কেভি সঞ্চালন লাইন নতুন করে টানা হয়েছিল। কিন্তু বিদ্যুৎ সরবরাহ চালুর আগেই ঝড়ে খুঁটিগুলো ভেঙে পড়ে। এতে আজ সকাল থেকে ওই তিন উপজেলার সঙ্গে জেলা সদরের সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে।

সুনামগঞ্জ সদর উপজেলার বড়ঘাট গ্রামের বাসিন্দা এমদাদুল হক বলেন, আজ ভোরে তাঁদের এলাকায় ঝড় হয়। এরপর সকালে বের হয়ে তাঁরা দেখেন, সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের সদর উপজেলার জগাইরগাঁও ও বড়ঘাট গ্রামের পাশে সড়কের ওপর নতুন করে টানা বিদ্যুতের লাইন খুঁটিসহ পড়ে আছে। এতে একটি ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানে ১১টি খুঁটি ভেঙে পড়েছে। এ ছাড়া সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর-তাহিরপুর সড়কে একইভাবে আরও দুটি খুঁটি ভেঙে পড়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় বাসিন্দারা জানান, এসব খুঁটি মাস দুয়েক আগে পোঁতা হয়েছিল। লাইন টানা শেষ হয় ১৫ দিন আগে। প্রতিটি খুঁটি গোড়ার দিকে পাঁচ থেকে ছয় হাত ওপরে ভেঙেছে। খুঁটিগুলো দেখে মনে হচ্ছে, এতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। না হলে সামান্য ঝড়ে এগুলো এভাবে ভেঙে পড়ত না।

খবর পেয়ে সড়কের ওপর থেকে সকাল থেকেই ভেঙে পড়া খুঁটিগুলো সরানোর কাজ শুরু করেন সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের কর্মীরা। তবে বেলা আড়াইটা পর্যন্ত সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়নি। সুনামগঞ্জ-বিশ্বম্ভরপুর সড়কের খুঁটিগুলো বিকেলের মধ্যে সরানোর কাজ শেষ করা যাবে বলে জানান তাঁরা।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির অতিরিক্ত মহাব্যবস্থাপক গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, খুঁটি বসানো ও তার টানা হলেও এই লাইনে বিদ্যুৎ সরবরাহ চালু হয়নি। একটি খুঁটি ভেঙে পড়ায় অন্যগুলোয় টান পড়ে সেগুলোও ভেঙে পড়ে। কাজে কোনো সমস্যা ছিল না। ভেঙে পড়া খুঁটিগুলো সরানোর কাজ করা হচ্ছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন