default-image

গাজীপুরের টঙ্গীতে তুলার গুদামে আগুন লেগেছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় টঙ্গীর মিলগেট এলাকায় এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট।

স্থানীয় কপাটি মার্কেটের তুলার গুদামে আগুন লেগেছে। এটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে মিলগেট সড়ক ধরে কিছুটা পশ্চিম দিকে এগোলে হাতের ডানে অবস্থিত।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকাল সাড়ে নয়টার দিকে মার্কেটটির একটি দোকান থেকে হঠাৎ ধোঁয়া উঠতে থাকে। কিছুক্ষণের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা প্রথমে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করেন। কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকায় তাঁরা টঙ্গী ফায়ার স্টেশনে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

বিজ্ঞাপন
default-image

সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, মার্কেট ভবনের ভেতরে ও বাইরে আগুন জ্বলছে। ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে তুলা ও দোকানের মাল। ফায়ার সার্ভিসে কর্মীরা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তাঁদের কাজে আশপাশের বাসা থেকে পানি দিয়ে সহযোগিতা করছেন স্থানীয় বাসিন্দার। আগুনের তীব্রতায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে আশপাশের বাসাবাড়িতে। স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, পুরো মার্কেটটি তুলার গুদাম। পুরো মার্কেটে ৩০টির মতো ছোট ছোট তুলার গুদাম ও দোকান আছে।

বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. ইকবাল হোসেন বলেন, প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে এসেছে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এখনো কোনো আহত বা নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন